1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  3. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
লালপুরে পদ্মায় পানি বৃদ্ধি পাঁচশ পরিবার পানিবন্দি - লালপুর বার্তা
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

লালপুরে পদ্মায় পানি বৃদ্ধি পাঁচশ পরিবার পানিবন্দি

স্টাফ রিপোর্টার
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ১৫২ Time View

লালপুরে পদ্মায় পানি বৃদ্ধিতে প্রায় পাঁচশ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। নদী চরাঞ্চলের প্রায় আটশ একর জমির ফসল পানিতে তলিয়ে গেছে ।

স্থানীয় সূত্রে জানা যায় , গত কয়েকদিন যাবত পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বিলমাড়ীয়া ইউনিয়নের নওশারা সুলতানপুর, চাকলা বিনোদপুর, দিয়াড়শংকরপুর , আরাজি বাকনাই, রসুলপুর ও মোহরকয়ার আংশিক এলাকা পানিতে ডুবে গেছে। এতে প্রায় পাঁচশ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। প্রায় আটশ একর জমির সবজিসহ উঠতি ফসল ডুবে গেছে। মোহরকয়া গ্রামের রফিকুল ইসলাম জানান , তার ৩ বিঘা জমিতে মুলা , ঝিঙে ও কুমড়া আবাদ তলিয়ে গেছে। দিয়াড়শংকরপুরের মোস্তাফিজুর রহমান জানান তার পুঁই শাক , কুমড়াসহ সাড়ে ৪ বিঘা জমির ফসল ডূবে গেছে। এছাড়াও আমার বাড়ির উঠানে পানি ।

বিলমাড়ীয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য আনোয়ার হোসেন জানান , আড়াইশ বাড়ির মধ্যে পানি । এছাড়াও আখ , ধনচে , ধান ডুবে গেছে। একই ইউনিয়নের ২ নং ওয়ার্ড সদস্য আহাদ আলী বলেন আমার ওয়ার্ডের বাড়িঘর ও ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। নদীর পানি বৃদ্ধির কারণে প্রায় তিনশ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

বিলমাড়ীয়া ব্লকের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী কৃষি কর্মকর্তা শহীদুজ্জামান বলেন , কুমড়া, মুলা সহ বেশকিছু সবজির ক্ষেতের ক্ষতি হচ্ছে। আমরা এসব এলাকার খোঁজ খবর রাখছি ।

বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু বলেন, ইতোমধ্যে এব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার্মকর্তা ( ভারপ্রাপ্ত ) শাম্মী আক্তার জানান , স্থানীয় চেয়ারম্যান বিষয়টি অবগত করলে তাকে নিয়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কবলিত এলাকার সার্বিক সহযোগিতা প্রদান করা হবে। ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD