1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  3. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
গোপালপুর পৌর নির্বাচন: হলফনামায় সম্পদের পরিমাণে এগিয়ে বিমল - লালপুর বার্তা
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন

গোপালপুর পৌর নির্বাচন: হলফনামায় সম্পদের পরিমাণে এগিয়ে বিমল

স্টাফ রিপোর্টার
  • Update Time : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১
  • ৭১৮ Time View

গোপালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও ২২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল ও ২৯ ডিসেম্বর বিএনপির বিদ্রোহী প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহার করায় মেয়র প্রার্থীর সংখ্যা এখন ৪ জনে। ৪ মেয়র প্রার্থীর হলফনামায় দেয়া তথ্য অনুসারে সম্পদে ও শিক্ষায় সবার থেকে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী মুনজুরুল ইসলাম বিমল, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রোকসানা মোর্তজা লিলি এসএসসি পাস, বিএনপি মনোনীত প্রার্থী শেখ আব্দুল্লাহ আল মামুন কচি এইচএসসি পাস , স্বতন্ত্র প্রার্থী চায়ের দোকানদার আবদুল হান্নান অষ্টম শ্রেনী পাস।

হলফনামায় দেয়া তথ্য অনুসারে স্বতন্ত্র প্রার্থী মুনজুরুল ইসলাম বিমল এমএ পাস এবং স্থাবর অস্থাবর সম্পদে তিনি কোটিপতি। তার বাৎসরিক আয় প্রায় দশ লক্ষ টাকা । নগদ অর্থসহ বিভিন্ন খাতে তার সম্পদ রয়েছে এক কোটিরও ওপরে।

কৃষি জমি থেকে তার বাৎসরিক আয় এক লক্ষ ৬৮ হাজার টাকা, বাড়ি দোকান ভাড়া থেকে পান এক লক্ষ ১৯ হাজার টাকা, ব্যবসা থেকে আয় ৪ লক্ষ ৬০ হাজার টাকা, নিজ নামে নগদ অর্থ রয়েছে ৭ লক্ষ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা আছে ২০ লক্ষ টাকা, ১টি প্রাইভেট কার, ১ টি ট্রাং লরি, কৃষি জমি ৫.৮৯ একর, অকৃষি জমি ১১.২৫ শতক, দুটি আধা পাকা দোকান ঘর, তিনতলা বিশিষ্ট বিল্ডিং বাড়ি, ১০ ভরি স্বর্ন নিজ নামে রয়েছে। তার বিরুদ্ধে কোন মামলা নেই। স্ত্রীর নামে নগদ অর্থ রয়েছে ১০ লক্ষ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত টাকার পরিমাণ ২৫ লক্ষ টাকা, ১০ ভরি স্বর্ন, কৃষি জমি. ৮১ একর, অকৃষি জমি ৭৪ শতক, ১৪০০ বর্গফুটের ১ টি এপার্টমেন্ট রয়েছে।

হলফনামায় বিএনপির মেয়র প্রার্থী শেখ আব্দুল্লাহ আল মামুন কচি উল্লেখ করেছে, শিক্ষাগত যোগ্যতায় তিনি এইচএসসি পাস, তার বাৎসরিক আয় ২ লক্ষ ২৫ হাজার টাকা। কৃষি জমি থেকে তার বাৎসরিক আয় ১ লক্ষ টাকা, ব্যবসা থেকে আয় ১ লক্ষ ২৫ হাজার টাকা, নিজ নামে নগদ অর্থ রয়েছে ১ লক্ষ টাকা, কৃষি জমি ৬ বিঘা , স্বর্ন রয়েছে ৭ ভরি, নিজ নামে কোন বাড়ী ও অকৃষি জমি নাই। তার বিরুদ্ধে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি ফৌজদারি মামলা চলমান রয়েছে। স্ত্রীর নামে ২ বিঘা কৃষি জমি ছাড়া কোনো সম্পদ নেই।

 

হলফনামায় দেয়া তথ্য অনুসারে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী রোকসানা মোর্তজা লিলি এসএসসি পাস। তার বাৎসরিক আয় ৩ লক্ষ ৬০ হাজার টাকা। কৃষি ও অকৃষি জমি, বাড়ি, গাড়ি নেই। ব্যবসা থেকে আয় ৩ লক্ষ ৬০ হাজার টাকা, নিজ নামে নগদ অর্থ রয়েছে ২ লক্ষ টাকা, ব্যাংকে জমা আছে ৫০ হাজার টাকা, স্বর্ন রয়েছে ১০ ভরি। তার বিরুদ্ধে কোন মামলা নেই, ঋণও নেই। তার স্বামীর নামে নগদ অর্থ রয়েছে ১ লক্ষ টাকা, কৃষি জমি ১২ বিঘা, ২.৫ বিঘা জমির ওপর দ্বিতল বিশিষ্ট বিল্ডিং বাড়ি রয়েছে।

হলফনামায় দেয়া তথ্য অনুসারে স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল হান্নান অষ্টম শ্রেনী পাস। তার বাৎসরিক আয় ২ লক্ষ ২০ হাজার টাকা। কৃষি জমি থেকে তার বাৎসরিক আয় ২ লক্ষ ২০ হাজার টাকা, নিজ নামে নগদ অর্থ রয়েছে ৩ লক্ষ ৫০ হাজার টাকা, ব্যাংকে জমা আছে ১ হাজার টাকা, কৃষি জমি ১ একর ১৯ শতক, অকৃষি জমি ১৪ শতক। তার বিরুদ্ধে কোন মামলা ও ঋণ নেই।স্ত্রীর নামে ৫ ভরি স্বর্ণ রয়েছে যা উপহার হিসেবে পেয়েছ।

উল্লেখ্য আগামী ১৬ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌর সভায় মোট ভোটার রয়েছে ১৭ হাজার ৫৩৫ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৮৮৫৪ জন ও মহিলা ভোটার ৮৮৮১ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD