1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  3. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
লালপুরের সাবেক ইউএনও মো. নজরুল ইসলাম উপসচিব পদে পদোন্নতি - লালপুর বার্তা
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন

লালপুরের সাবেক ইউএনও মো. নজরুল ইসলাম উপসচিব পদে পদোন্নতি

স্টাফ রিপোর্টার
  • Update Time : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৩৭৫ Time View

স্টাফ রিপোর্টার:  রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর পরিবেশ বিষয়ক যুগ্ম সম্পাদক মো. নজরুল ইসলাম উপসচিব পদে পদোন্নতি হয়েছে। পাবনা শহরের পাথরতলা মহল্লায় মাতুলালয়ে জন্মগ্রহণ করা নজরুল ইসলামের পৈতৃক নিবাস একই শহরের গোবিন্দা মহল্লায়। পিতা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. নুরুল ইসলাম ও মাতা ফয়জুন্নেসা দম্পতির চার সন্তানের মধ্যে তিনি একমাত্র পুত্র সন্তান।

২৭-তম বিসিএস পরীক্ষার মাধ্যমে বিসিএস প্রশাসন ক্যাডারের জন্য নির্বাচিত হওয়া নজরুল ইসলাম সহকারী কমিশনার (শিক্ষানবিস) হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়, লক্ষ্মীপুরে যোগ দেন। কর্মজীবনে তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নওগাঁ জেলার নিয়ামতপুর ও মান্দা উপজেলা এবং সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলায় দায়িত্ব পালন করেন। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নাটোর জেলার লালপুর উপজেলায় অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে যোগ দেন এবং সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হিসেবে দায়িত্ব পালনরত অবস্থায় গত ৮ই মার্চ উপসচিব পদে পদোন্নতি পেলেন।

পিতার চাকরির সুবাদে মো. নজরুল ইসলাম দিনাজপুর শহরের “সেন্ট ফিলিপস হাই স্কুল” থেকে ১৯৯৫ সালে এসএসসি এবং সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা থেকে ১৯৯৭ সালে এইচএসসি পাস করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে ২০০১ ও ২০০৪ সালে যথাক্রমে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে তিনি ২০১৩-১৪ শিক্ষা বছরে M.Sc in International Development (Governance & State Building) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছাত্র হিসেবে তিনি পরিচিত ছিলেন।

কর্মজীবনের প্রথমে তিনি কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (CODA)-এর প্রভাষক (২০০৪-২০০৫) এবং বীরশ্রেষ্ঠ মুন্সি আবদুর রউফ রাইফেলস
১৩-শিক্ষক,ইংরেজি ভার্সন, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক (ইংরেজি ভার্সন, ২০০৬-নভেম্বর/২০০৮) হিসেবে দায়িত্ব পালন করেন।

মো. নজরুল ইসলামের সহধর্মিণী নিগার উন্মে রেশমা সরকারি সিটি কলেজ, রাজশাহীর দর্শন বিভাগের প্রভাষক। তাদের দুই পুত্র সন্তান রুবায়াৎ ইসলাম রুপাই ও সায়র সাদাত।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD