1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  3. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
লালপুরে প্রশাসনিক ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি খাস জমিতে পুকুর খনন করার প্রতিবাদে মানববন্ধন - লালপুর বার্তা
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন

লালপুরে প্রশাসনিক ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি খাস জমিতে পুকুর খনন করার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
  • Update Time : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৪৭৮ Time View

নাটোরের লালপুরে প্রশাসনিক ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি জায়গা দখল করে ও বর্ষা মৌসুমে চলমান পানির গতিপথে পুকুর খনন করার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় কৃষকরা। মঙ্গলবার (৪ মে) সকালে উপজেলার বিলশলীয়া এলাকায় সরকারি জায়গা দখল মুক্ত ও ব্রিজের মুখে খননকৃত পুকুর ভরাট করে কৃষকদের বর্ষা মৌসুমে ফসল বিনষ্টের হাত থেকে রক্ষার দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় কৃষকদের অভিযোগ, তিন ফসলি জমিতে পুকুর খননে সরকারি নিষেধাজ্ঞা থাকলেও রাজশাহীর বাগমারা উপজেলার নির্বাহী কর্মকর্তা শরিফ আহমদ লিংকন নিজ গ্রামে প্রশাসনিক ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি জমিতে নিজে উপস্থিত থেকে পুকুর খননের কাজ শুরু করেন। এসময় স্থানীয় কৃষকরা প্রতিবাদ করলে গাছে বেধে মারধর সহ প্রশাসনিক ক্ষমতার ভয়ভীতি দেখান। এ ছাড়া শরিফ আহমদের পিতা নঈম উদ্দিন সরকার মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর ভয় দেখিয়ে খান্ত হন নি। স্থানীয় দুই কৃষককে প্রাণ নাসের হুমকি দিয়েছেন। কৃষকরা আরো জানান, বিষয়টি উপজেলা ভূমি অফিসে জানালে বিষয়টি খতিয়ে দেখার প্রতিশ্রুতি দিলেও বাস্তবে কোন পদক্ষেপ নেন নি। স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, অবৈধ ভাবে খননকৃত পুকুর অবিলম্বে ভরাট করা না হলে হাজার হাজার বিঘা জমির ফসল জলাবদ্ধতায় নষ্ট হয়ে যাবে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার বলেন, যেহেতু আদালতে মামলা হয়েছে। মামলায় যে নির্দেশনা দিবে সে নির্দেশনা মোতাবেক পদক্ষেপ নেওয়া হবে।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ আহমেদ লিংকন বলেন, কাউকে ভয়ভীতি প্রদর্শন করা হয়নি। আমার পিতৃসূত্রে প্রাপ্ত জমিতে আমি যেতে পারি। সরকারি জমি দখল ও পুকুর খননে অনুমতি আছে কি না জানতে চাইলে তিনি বলেন, এবিষয়ে স্থানীয় প্রশাসন সিদ্ধান্ত নিবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD