1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. biswasfahim020@gmail.com : Fahim Biswas : Fahim Biswas
  3. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  4. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
  5. tushar698934@gmail.com : Tusher Imran : Tusher Imran
মুজিববর্ষের ঘর পাচ্ছেন ২৪০ পরিবার - লালপুর বার্তা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

মুজিববর্ষের ঘর পাচ্ছেন ২৪০ পরিবার

স্টাফ রিপোর্টার
  • Update Time : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৫০৯ Time View

নাটোরের লালপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে নির্মিত ঘর পাচ্ছেন ২৪০ গৃহহীন পরিবার।

সোমবার (৪ এপ্রিল ২০২২) বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের তত্ত্বাবধানে নির্মিত উপজেলার রসুলপুর আশ্রয়ন প্রকল্প হস্তান্তর করা হয়েছে।

বগুড়া সেনানিবাসের ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের ক্যাপ্টেন সাদাত শাহরিয়ার জেলা প্রশাসকের প্রতিনিধি লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানার নিকট কাজ সম্পন্ন করে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, বিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিক আলী মিষ্টু প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে লালপুরের বিলমাড়িয়া ইউনিয়নের পদ্মার চরের রসুলপুর মৌজার ৯ দশমিক ৫০ একর জমি খাস জমি ২০২০ সালে আশ্রয়ণ প্রকল্প নির্মানের জন্য বরাদ্দ দেওয়া হয়। ২০২১ সালের ডিসেম্বর মাসে কাজ শুরু করে সেনাবাহিনী। দ্রুত কাজ শেষ করে তা হস্তান্তর করেছেন।

তিনি আরও বলেন, এই প্রকল্পে ৪৮টি ব্যারাক রয়েছে। প্রতিটি ব্যারাকে ৫টি পরিবার থাকতে পারবে। সে অনুযায়ী ২৪০টি ভূমিহীন পরিবারের আসনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি পরিবারের জন্য একটি শোবার ঘর ও একটি রান্না ঘর রয়েছে। আর প্রতিটি ব্যারাকে একটি করে টিউবয়েল ও দুটি করে টয়লেট রয়েছে। বাছাইকৃ প্রকৃত গৃহহীন ২৪০টি পরিবারের নিকট এক সপ্তাহের মধ্যে ঘরের চাবি বুঝিয়ে দেওয়া হবে।

বগুড়া সেনানিবাসের ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের ক্যাপ্টেন সাদাত শাহরিয়ার বলেন, সুষ্ঠুভাবে কাজ সম্পন্ন করে বুঝিয়ে দিতে পেরে গর্বিত। তাঁদের এ কার্যক্রম অব্যহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD