1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  3. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
ভূমিহীন ও গৃহহীন পরিবার পূনর্বাসনে সভা - লালপুর বার্তা
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৬:৪০ অপরাহ্ন

ভূমিহীন ও গৃহহীন পরিবার পূনর্বাসনে সভা

স্টাফ রিপোর্টার
  • Update Time : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৭৯ Time View

নাটোরের লালপুরে মুজিববর্ষে ভূমিহীন (ক শ্রেণি) ও গৃহহীন পরিবার পূনর্বাসনের লক্ষ্যে সংখ্যা হালনাগাদকরণ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জানানো হয়, ২০২০ সালের তালিকা অনুযায়ী উপজেলায় ভূমিহীন (ক শ্রেনির) ও গৃহহীনের সংখ্যা ৪৭৪ জন। এদের পূনর্বাসনের মাধ্যমে শীঘ্রই ভূমিহীন (ক শ্রেণি) ও গৃহহীন পরিবার মুক্ত উপজেলা ঘোষনা করা হবে।

বুধবার (৬ এপ্রিল ২০২২) উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ইউএনও শামীমা সুলতানার সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, উপজলা প্রকৌশলী মো. জুলফিকার আলী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, সকল ইউপি চেয়ারম্যান, পৌরসভার মেয়র, বিভিন্ন দপ্তর প্রধান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ সুধিজন।

ইউএনও শামীমা সুলতানা বলেন, ২০২০ সালের তালিকা অনুযায়ী উপজেলায় ভূমিহীন (ক শ্রেনির) ও গৃহহীনের সংখ্যা ৪৭৪ জন। প্রথম পর্যায়ে ৪২ জন ও দ্বিতীয় পর্যায়ে ৫০ জন মোট ৯২ টি গৃহহীন পরিবার ২ শতক খাস জমিসহ মুজিব শতবর্ষের একক গৃহ পেয়েছেন। তৃতীয় পর্যায়ে ১৪২টি ঘর নির্মানের বরাদ্দে নির্মান কাজ চলমান রয়েছে।

বিলমাড়িয়া ইউনিয়নের পদ্মার চরের রসুলপুর মৌজার ৯ দশমিক ৫০ একর খাস জমিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের তত্ত্বাবধানে নির্মিত রসুলপুর আশ্রয়ণ প্রকল্প গত ৪ এপ্রিল ২০২২ হস্তান্তর করা হয়েছে। এই প্রকল্পে ৪৮টি ব্যারাকের প্রতিটিতে ৫টি পরিবার থাকতে পারবে। সে অনুযায়ী ২৪০টি ভূমিহীন পরিবারের আসনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি পরিবারের জন্য একটি শোয়ার ঘর ও একটি রান্না ঘর রয়েছে। আর প্রতিটি ব্যারাকে একটি করে নলকূপ ও দুটি করে টয়লেট রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD