1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. biswasfahim020@gmail.com : Fahim Biswas : Fahim Biswas
  3. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  4. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
  5. tushar698934@gmail.com : Tusher Imran : Tusher Imran
লালপুর পাবলিক লাইব্রেরির দ্বি-বার্ষিক কমিটির অভিষেক অনুষ্ঠিত - লালপুর বার্তা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ

লালপুর পাবলিক লাইব্রেরির দ্বি-বার্ষিক কমিটির অভিষেক অনুষ্ঠিত

বার্তা ডেস্ক
  • Update Time : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ৩৩৮ Time View

আলোকিত মন – আলোকিত মানুষ – আলোকিত সমাজ এই স্লোগানে নাটোরের লালপুর উপজেলার লালপুর পাবলিক লাইব্রেরির ৬ষ্ঠমত নবগঠিত দ্বি-বার্ষিক কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

লাইব্রেরী সূত্রে জানা যায়, শুক্রবার (৪ আগস্ট ২০২৩) সন্ধ্যায় লালপুর পাবলিক লাইব্রেরী ভবনের ৪র্থ তলায় লালপুর পাবলিক লাইব্রেরী নবগঠিত দ্বি-বার্ষিক কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।
প্রাকীর্তি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গ্রীন ভ্যালি পার্কের এমডি নূরীয়া পারভীনের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে বক্তব্য রাখেন লালপুরের কৃতিসন্তান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি আলমগীর করির পরাগ, লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াজেদ আলী মৃধা, প্রকৌশলী মোস্তফা জাকির আহম্মেদ , লালপুর পাবলিক লাইব্রেরির বিদায়ী সভাপতি আব্দুল ওয়াদুদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রাকীর্তি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জালাল উদ্দিন বাবু।

এসময় উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধান শিক্ষক ওয়ারেস মোঃ ইকবাল, আশরাফুল আলী বাদল, খলিলুর রহমান মুন্সী, লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রাকীর্তি ফাউন্ডেশনের পরিচালক আবু বকর সিদ্দিক পলাশ, প্রাকীর্তি ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান হাসিবুল ইসলাম, পরিচালক আমজাদ হোসেন, আশরাফুল আলম লুলু, আমিনুল হক টমি, আনোয়ারুল হক, সামসুজ্জোহা জোহা, সুলতানুজ্জামান টিপু, গোলাম সরোয়ার মিলন, আরিফুল ইসলাম, সুর সাগর ললিত কলা একাডেমির সভাপতি রুহুল কুদ্দুস কোহেল, লালপুর থিয়েটারের সভাপতি এ কে আজাদ সেন্টু, সাধারণ সম্পাদক নুর ইসলাম রুবেল, প্রাকীর্তি নিরাপদ রক্তদদাতা সংগঠনের (প্রাণরস) সাধারণ সম্পাদক টুটুল, লালপুর বার্তার সম্পাদক আব্দুল মোত্তালেব রায়হান প্রমূখ। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, প্রাকীর্তি ফাউন্ডেশন ও লাইব্রেরির সদস্য সহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

প্রাকীর্তি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গ্রীন ভ্যালি পার্কের এমডি নূরীয়া পারভীন উপস্থিত সকলের সামনে লালপুর শ্রী সুন্দরী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের (বিএম সংযোজিত) ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খাজা শামীম মোঃ ইলিয়াস হোসেনকে সভাপতি ও চরজাজিরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবিএম তৌফিক সরোয়ার চপলকে সাধারণ সম্পাদক সহ ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম ঘোষণা করে অভিষেক অনুষ্ঠানে পরিচয় করিয়ে দেয়া হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী, তপন কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, জামিল হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম, অর্থ সম্পাদক আব্দুল মোত্তালেব, দপ্তর সম্পাদক আছিরুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক লিটন হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক শাম্মি আক্তার বিথী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফেরদৌস রহমান মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল জব্বার সুজন, ছাত্র বিষয়ক সম্পাদক দীপেন্দ্রনাথ সাহা, ক্রীড়া সম্পাদক ওসমান গনি পিপুল, সাহিত্য সম্পাদক সারোয়ার জাহান মানিক, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক আজমল হোসেন তমাল, শিক্ষা বিষয়ক সম্পাদক আকরাম হোসেন।
সদস্য- আব্দুল ওয়াদুদ, হারুনুর রশিদ, আরিফুল ইসলাম, নাসিমা খাতুন, জান্নাতুল ফেরদৌস, আশরাফুন্নাহার , নজরুল ইসলাম, কায়সার হামিদ, শুভ্র কুমার দাস, তুহিনুজ্জামান চঞ্চল, তুষার ইমরান, রাজিব হোসেন, জহুরুল ইসলাম।

উল্লেখ্য- গত ৩ জুলাই সন্ধ্যা রাতে লালপুর পাবলিক লাইব্রেরি ভবনের চতুর্থ তলায় দ্বি-বার্ষিক কমিটি গঠন উপলক্ষে উন্মুক্ত আলোচনা সভা শেষে খাজা শামীম মোঃ ইলিয়াস হোসেন কে সভাপতি এবিএম তৌফিক সরোয়ার চপল কে সাধারণ সম্পাদক সহ পাঁচ জনের নাম উল্লেখ করে লালপুর পাবলিক লাইব্রেরির নবগঠিত ৬ষ্ঠতম দ্বি-বার্ষিক কমিটি গঠন করা হয়।

এছাড়াও অনুষ্ঠানে ৪১তম বিসিএস- এ সুপারিশপ্রাপ্ত হওয়ায় লালপুরের দক্ষিণ লালপুর গ্রামের পরিশ্রমী গর্বিত মায়ের সন্তান জুয়েল আলী ও লালপুর পাবলিক লাইব্রেরী সেরা পাঠক নির্বাচিত হওয়ায় লালপুর শ্রী সুন্দরী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থী মোঃ সালমান সাদিক রাফি কে সংবর্ধনা দেয়া হয়।

সেই সাথে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২২ ও ২০২৩ লালপুর উপজেলা পর্যায়ে সুর সাগর ললিতকলা একাডেমী ও লালপুর থিয়েটারের দুই শিক্ষার্থী সাফিয়া ইসলাম মেধা ও মিফতাহুল জান্নাত প্রত্যাশা ক ও খ বিভাগে অংশ গ্রহণ করে দুইজন ৬ টি করে মোট ১২ বিষয়ে প্রথম স্থান অধিকার করে। পাশাপাশি তাঁরা নৃত্যে ও গানে নাটোর জেলা ও রাজশাহী বিভাগীয় পর্যায়ে কৃতিত্ব অর্জন করায় তাদের সংবর্ধনা দেয়া হয়।
সাফিয়া ইসলাম মেধা লালপুর পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের নবম শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্রী ও মিফতাহুল জান্নাত প্রত্যাশা ইকরা কম্পিউটার একাডেমির চতুর্থ শ্রেণীর ছাত্রী। তারা লালপুর সুর সাগর ললিতলা একাডেমী ও লালপুরের থিয়েটারের নিয়মিত শিক্ষার্থী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD