1. admin@lalpurbarta.com : Farhanur Rahman : Farhanur Rahman
  2. biswasfahim020@gmail.com : Fahim Biswas : Fahim Biswas
  3. farhanurlalpur@gmail.com : Abdul Muthalib Raihan : Abdul Muthalib Raihan
  4. farhanurrahman4@gmail.com : Sajibul Islam Ridoy : Sajibul Islam Ridoy
  5. tushar698934@gmail.com : Tusher Imran : Tusher Imran
লালপুরে ওমর ফারুকের মৃত্যু বার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল  - লালপুর বার্তা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

লালপুরে ওমর ফারুকের মৃত্যু বার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল 

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ১৬৭ Time View

স্টাফ রিপোর্টার: নাটোরের লালপুরের নর্থ বেঙ্গল সুগার মিলস শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুকের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার, ৯ রমজান (২০ মার্চ ২০২৪) তাঁর নিজ বাসভবনে মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে আলোচনা সভায় স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, মরহুমের মেজ সন্তান লালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নর্থ বেঙ্গল সুগার মিলস শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি গোলাম কাউছার। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক (কৃষি) আসহাব উদ্দিন, মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ মোস্তফা সারোয়ার, লালপুর থানার ইন্সপেক্টর রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার বানু, লালপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খায়রুল বাসার ভাদু , বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জয় প্রমুখ। এছাড়াও শিক্ষক সাংবাদিক ব্যবসায়ী সহ সর্বস্তরের মুসল্লীগণ উপস্থিত ছিলেন। মরহুমের পরিবারের পক্ষ থেকে স্থানীয় মসজিদ, কওমি মাদ্রাসা এবং এতিমখানাতেও ইফতারের ব্যবস্থা করা হয় ।

নাটোরের লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে ১৯৩৪ সালে জন্মগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা মো. ওমর ফারুক। তিনি ১৯৯১ সালের ২৬ মার্চ (৯ রমজান) মৃত্যুবরণ করেন। পিতা মরহুম সিরাজ উদ্দিন ও মাতা মরহুম সালমা খাতুন। স্ত্রী সৌরাইয়া বেগম। তাঁদের চার ছেলে ও চার মেয়ে। মো. গোলাম কিবরিয়া, নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেডে কর্মরত, মো. গোলাম কাউছার, নর্থ বেঙ্গল সুগার মিলস শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি, মো. আতাউল আল কোরাইসী কমল, পিরোজপুর জেলার পুলিশ ইন্সপেক্টর (টিআই) এবং মো. কুতুবুল মান্নান (কাজল), সার্জেন্ট গাজীপুর মেট্রোপলিটন পুলিশ । মোসা. হুরে আসমা ডেইজী, মোসা. হুরে সালমা জেমী, মোসা. হুরে হাবিবা রুমা ও মোসা. হুরে তাইয়্যা সুমা।

১৯৫৫ সালে তিনি নর্থ বেঙ্গল সুগার মিলে ইক্ষু বিভাগের ইন্সপেক্টর হিসেবে যোগদান করেন। মৃত্যুর আগ পর্যন্ত ওই পদে বহাল ছিলেন। তিনি লালপুর উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং নাটোর জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি নর্থ বেঙ্গল সুগার মিলস শ্রমিক-কর্মচারী ইউনিয়নের ১৯৭২-১৯৮৪ ও ১৯৮৭-১৯৮৮ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করে ধোন ‌‌‍ন। তিনি লালপুরের শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন । স্মৃতিচারণ শেষে মরহুমের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। করে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© সাপ্তাহিক লালপুরবার্তা কর্তৃক  © ২০২০ সর্বস্বত্ত্ব সংরক্ষিত
Theme Customized BY WooHostBD